Welcome

Welcome to our Blog. Stay with us and also technology.

আত্মহত্যা রুখে দিতে ক্র্যাফের উদ্যোগ

আত্মহত্যা রুখে দিতে ক্র্যাফের উদ্যোগ



আত্মহত্যার বিরুদ্ধে সচেতনতা বৃদ্ধির কাজ করছে ক্র্যাফ।

সামাজিক যোগাযোগ মাধ্যমে সচেতনতা বৃদ্ধির পর এবার বিভিন্ন বিশ্ববিদ্যালয়ে ‘আত্মহত্যার বিরুদ্ধে’ গনসচেতনতা বৃদ্ধির কাজ শুরু করেছে ক্রাইম রিসার্চ অ্যান্ড অ্যানালাইসিস ফাউন্ডেশন (ক্র্যাফ)।
১৭ আগস্ট বৃহস্পতিবার ক্র্যাফ ও নর্থ সাউথ বিশ্ববিদ্যালয় এথিক্স ক্লাব যৌথ উদ্যোগে আয়োজন করে ‘সর্বশেষ আপনিই মুখ্য’ শীর্ষ সেমিনার। 
গনসচেতনতামূলক এই সেমিনারে উপস্থিত ছিলেন অভিনেত্রী ও নির্দেশক, সমাজসেবী ও ক্র্যাফের উপদেষ্টা আফসানা মিমি, মটিভেশনাল স্পীকার সোলায়মান সুখন, নর্থ সাউথ বিশ্ববিদ্যালয়ের ক্লিনিক্যাল সাইকোলজিস্ট ও কাউন্সিলের জোহরা পারভীন, নর্থ সাউথ বিশ্ববিদ্যালয়ের ক্লিনিক্যাল থেরাপিস্ট ও ফ্যাকাল্টি অব সাইকোলজি সারাহ ফারদিন, এনএসইউ এথিক্স ক্লাবের উপদেষ্টা ও সমাজ বিজ্ঞান অনুষদের ফ্যাকাল্টি টাটা জাফর, ক্র্যাফের প্রেসিডেন্ট জেনিফার আলম ও ভাইস প্রেসিডেন্ট তানভীর জোহা
সেমিনারে উপস্থিতদের একাংশ। 

কীভাবে সচেতনতা ও আত্মবিশ্বাস পারে এই প্রবণতাকে রোধ করতে সে ব্যাপারে বক্তারা সেমিনারে আলোচনা করেন। পরবর্তীতে মনোবিজ্ঞানের আলোকে আত্মহত্যা বা তার প্রচেষ্টার পিছে কি ধরনের কারণ থাকতে পারে সে বিষয়ে পর্যালোচনামূলক সেশন নেন পারভীন ও মিস ফারদিন।
যুগপৎ হতাশাই যে কাউকে আত্নহত্যায় প্রলুদ্ধ করে সে সম্পর্কে তারা দু’জন আলোকপাত করেন। এছাড়া কীভাবে হতাশাকে পরাজিত করতে হয় তার উপায়ও বলেন তারা। একই সাথে বাস্তব জীবনে আত্মহত্যাকে প্রতিরোধ করে সুস্থ জীবনে ফিরে আসার গল্পও বক্তব্যে উপস্থাপন করা হয়

No comments

Powered by Blogger.